• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ;   ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
website logo

শিবপুরে ভূমি অধিগ্রহণে ন্যায্যমূল্য না পেয়ে হাইকোর্টে মামলা


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ২০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৫৬ পিএম
শিবপুরে ভূমি অধিগ্রহণে ন্যায্যমূল্য না পেয়ে হাইকোর্টে মামলা
ছবি প্রতিনিধি

নিজস্ব প্রতিনিধি: নরসিংদীর শিবপুর-কামরাব সড়কের দড়িপুরা এলাকায়  নির্মাণাধীন নতুন ব্রিজের পশ্চিম পাশে জমি অধিগ্রহণ জন্য অধিগ্রহণকৃত ভূমির অনুকূলে ন্যায্যমূল্য না পাওয়ায়  ক্ষতিগ্রস্ত ভূমির মালিক হাইকোর্টে মামলা করেন নিনগাঁও গ্রামের আবদুল লতিফ ও তোতা মিয়া। ভূমি অধিগ্রহণ নীতিমালা অনুযায়ী বাজারদরের তিন গুণ ক্ষতিপূরণ পাওয়ার কথা রয়েছে, কিন্তু  ১ গুণও পাচ্ছেন না তারা। ন্যায্য মূল্য পাওয়ার জন্য হাইকোর্টে মামলা করেন।মামলা নিষ্পত্তি হওয়ার আগেই আজ সোমবার( ২০ জুন) থানা পুলিশ ও  প্রশাসনের উপস্থিতিতে স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। 

ওই গ্রামের সাদ্দত আলীর ছেলে মোকলেছুর রহমান বলেন,  অধিগ্রহণ নীতিমালা অনুযায়ী বাজারদরের তিন গুণ ক্ষতিপূরণ পাওয়ার কথা রয়েছে, তবে এখানে ১ গুণও দেওয়া হয়নি। আমরা ন্যায্য মূল্য পাওয়ার জন্য মহামান্য হাইকোর্টে মামলা করেছি। মামলা নিষ্পত্তি হওয়ার আগেই আজকে থানা পুলিশ ও প্রশাসনের উপস্থিতিতে আমার স্থাপনাসহ গাছপালা ভেংগে চুরমার করে দিয়েছে।

শিবপুর সড়ক উপ-বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ রাশেদুল হক বলেন, ভূমি অধিগ্রহণের কাজ অনেক আগেই সম্পন্ন হয়েছে। ভূমিমালিকদের ন্যায্য পাওনা জেলা প্রশাসকের মাধ্যমে ইতিমধ্যে পরিশোধ করা হয়েছে।হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে দিয়েছেন সুপ্রিম কোর্ট।

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ