• নরসিংদী
  • বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ;   ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

পলাশে রাতের আঁধারে কলাবাগান কেটে জমি দখলের চেষ্টা


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ১৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৫ এএম
পলাশে রাতের আঁধারে কলাবাগান কেটে জমি দখলের চেষ্টা
কলাবাগান কেটে জমি দখলের চেষ্টা

নিজস্বপ্রতিনিধি: নরসিংদীর পলাশে দুই কৃষকের কলাবাগান রাতের অন্ধকারে কেটে দিয়ে দখল চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিবেশী আক্তার আলম নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

শুক্রবার দিবাগত রাত প্রায় সাড়ে ১০ টার দিকে উপজেলার চরসিন্দুর ইউনিয়নের মালিতা (নার্সারী) এলাকায় এ ঘটনা ঘটে। 

জমির মালিক আবু তাহের জানান, প্রায় ৩০ বছর পূর্বে প্রায় ৬ শতাংশ জমি ক্রয় করে তাতে বিভিন্ন ফসল চাষাবাদ করে আসছেন। সম্প্রতি প্রতিবেশী আক্তার আলম নামে এক ব্যক্তি উক্ত জমিটুকু দখলের জন্য চেষ্টা চালিয়ে আসছেন।

এরই অংশ হিসেবে শুক্রবার রাতে আক্তার আলম উপস্থিত থেকে প্রায় শতাধিক লোকজন নিয়ে কলাবাগান কেটে তার উপড় ট্রলি দিয়ে মাটি ভরাট করতে থাকেন। খবর পেয়ে ঘটনাস্থলে এসে চিৎকার শুরু করলে আশপাশের লোকজন দৌড়ে এলে তারা পালিয়ে যায়। 

পাশ্ববর্তী জমির মালিক রফিকুল ইসলাম জানান, তিনি প্রায় ১৫ বছর পূর্বে প্রায় ৫ শতাংশ জমি ক্রয় করে ভোগ দখলে রেখে বিভিন্ন ফসল চাষাবাদ করে আসছেন। আক্তার আলম রাতের অন্ধকারে উক্ত জমি দখলের আশায় কলাবাগান কেটে মাটি ভরাট শুরু করে। এই অবস্থায় পলাশ থানার ওসি (তদন্ত) মো: এমদাদুল ইসলামকে মোবাইলে জানালে তিনি ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করেন।

অভিযুক্ত আক্তার আলম জানান, ঘটনার দিন রাতে তিনি ঢাকায় অবস্থান করছিলেন, কে বা কারা কলাবাগান কেটেছে তা তিনি জানেনা। এছাড়া স্কুলের মাঠের জন্য আনা মাটি এখানে রাখা হয়েছে পরে তা সরিয়ে ফেলবেন। এছাড়া তিনি আর কিছু জানেন না বলে দাবী করেন।

এবিষয়ে পলাশ থানার ওসি (তদন্ত) মো: এমদাদুল ইসলাম জানান, 'ঘটনার বিষয়ে মোবাইলে জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পাওয়া যায়। এছাড়া ঘটনাস্থলে একটি মাটি ভরাটের ট্রলি জব্দ করা হয়েছে। এবিষয়ে এখনো পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি।'

জাগো নরসিংদী/প্রতিনিধি 

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ