• নরসিংদী
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ;   ০২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
website logo

বগুড়ার দুই আসনেই প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৮ পিএম
বগুড়ার দুই আসনেই প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম
হাইকোর্ট ভবন

বাসস: বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম।

বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবির সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ হিরো আলমের রিটের শুনানি শেষে তার মনোনয়নপত্র গ্রহণ এবং ১ ফেব্রুয়ারির উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ব্যবস্থা নেয়ার জন্য ইসিকে নির্দেশ দিয়েছেন।

হিরো আলমের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছেন হাইকোর্ট।

হিরো আলমের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী কাজী রেজাউল হোসেন এবং ইয়ারুল ইসলাম।  আইনজীবীরা জানান, হিরো আলমের মনোনয়ন বাতিলে ইসির সিদ্ধান্ত স্থগিত করে তাকে নির্বাচনে অংশ নেয়ার সুযোগ দিতে সংশ্লিষ্টদের প্রতি আদেশ দিয়েছেন আদালত।

বগুড়া-৪ ও ৬ আসনের স্বতন্ত্র প্রার্থী  হিরো আলম প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন।

রিটে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), নির্বাচন কমিশনের সচিব ও জেলা রিটার্নিং কর্মকর্তাসহ চারজনকে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়।

এর আগে বগুড়া-৪ ও ৬ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন হিরো আলম। কিন্তু ভোটার তালিকায় গরমিল থাকায় তার মনোনয়নপত্র প্রথমে জেলা রিটার্নিং কর্মকর্তা পরে নির্বাচন কমিশন থেকেও বাতিল করা হয়। এরপর প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করলেন হিরো আলম।

গত ৮ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

এরপর হিরো আলম মনোনয়ন গ্রহণ ও বাতিল সংক্রান্ত বিষয়ে গত ১০ জানুয়ারি ইসিতে আপিল করেন। সেই আপিলেও গত ১২ জানুয়ারি খারিজ করেন ইসি। এরপর হাইকোর্টে রিট করেন হিরো আলম।

জাগো নরসিংদী টুয়েন্টিফোর ডটকম /সমক

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ